আগামীকাল বিমানের বিশেষ ফ্লাইট যাবে সিঙ্গাপুর

Passenger Voice    |    ১২:৩৯ পিএম, ২০২১-০৪-১৯


আগামীকাল বিমানের বিশেষ ফ্লাইট যাবে সিঙ্গাপুর

আগামীকাল মঙ্গলবার থেকে বিমানের বিশেষ ফ্লাইট সিঙ্গাপুর যাবে বলে জানিয়েছে বিমান বাংলাদেশের এয়ারলাইন্স। আজ সোমবার এ তথ্য নিশ্চিত করেছে সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ।

করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় গত ১৪ এপ্রিল থেকে সব আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ করে দেওয়া হয়। তার আগে গত ১১ এপ্রিল আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের কথা জানায় বেবিচক।

গত ১৫ এপ্রিল আন্তঃমন্ত্রলায়ের এক বৈঠকে শনিবার থেকে পরবর্তী এক সপ্তাহ সৌদি আরব, ওমান, কাতার, সংযুক্ত আরব আমিরাত ও সিঙ্গাপুরে প্রায় ১০০টি বিশেষ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত হয়। প্রায় ২০ থেকে ২৫ হাজার অভিবাসী শ্রমিক তাদের নিজ নিজ কর্মস্থলে ফেরার সুযোগ করে দিতে সরকার এ সিদ্ধান্ত নেয়।

গত ১৪ এপ্রিল থেকে জারি করা ৭ দিনের ‘সর্বাত্মক’ লকডাউনের কারেণে বিড়ম্বনায় পড়েন সিঙ্গাপুরে ফিরতে ইচ্ছুক প্রবাসীরা। আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের বিষয়টি সিঙ্গাপুরে গমনেচ্ছু অপেক্ষমাণ প্রায় সহস্রাধিক বাংলাদেশির জন্য খড়্গ হয়ে দাঁড়ায়। বিশেষ করে করোনার প্রথম পর্যায় শেষ হওয়ার পর সিঙ্গাপুর সরকার বাংলাদেশ থেকে জনবল নিয়োগের জন্য আগ্রহ প্রকাশ করে। সে হিসেবে প্রবাসী শ্রমিক নেওয়াও শুরু করেছিল। বাংলাদেশিদের জন্য সিঙ্গাপুরে শ্রমবাজার উন্মুক্ত হওয়ায় অনেকেই দেশটিতে গিয়ে কাজ শুরু করেছিলেন। খড়্গ পড়ে, যারা সিঙ্গাপুর থেকে ছুটি নিয়ে দেশে ফিরেছিলেন এবং যারা নতুন করে দেশটিতে কাজের জন্য যাচ্ছেন, তাদের ওপর। নতুন করে ফ্লাইট চালু হওয়ায় এ বিড়ম্বনা কটবে বলে মনে করছেন সিঙ্গাপুর গমনেচ্ছুরা।