প্রতিদিনই সড়কে বিআরটিএ’র অভিযান, মিলছে সুফল: চেয়ারম্যান নুর মোহাম্মদ

Passenger Voice    |    ০৫:৩৫ পিএম, ২০২৪-০৫-২৩


প্রতিদিনই সড়কে বিআরটিএ’র অভিযান, মিলছে সুফল: চেয়ারম্যান নুর মোহাম্মদ

নিজস্ব প্রতিবেদকঃ সড়ক দুর্ঘটনা রোধ ও শৃঙ্খলা জোরদারে সড়ক-মহাসড়কে ঈদুল ফিতরের পর থেকে আমরা সপ্তাহে সাত দিন অভিযান পরিচালনা করে আসছি। অভিযানের সঙ্গে সংশ্লিষ্টরা অনেক কষ্ট করছেন। এর একটা বড় ধরনের সুফলও পেয়েছি। এই অভিযান সপ্তাহের ৭ দিনই চলমান থাকবে। বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে খুলনা সার্কিট হাউজের সম্মেলন কক্ষে এক সভায় এ কথা বলেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার।

জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনার (২০২৪-২৫) অধিক সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনদের অংশগ্রহণ কার্যক্রমের প্রান্তিক সভায় সভাপতির বক্তৃতায় সড়ক দুর্ঘটনা রোধে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে নূর মোহাম্মদ মজুমদার বলেন, সবাইকে আরও বেশি সচেতন হতে হবে। জেলা উপজেলায় সড়ক পরিবহন সংশ্লিষ্ট কমিটিগুলোকে আরও বেশি সক্রিয় ভূমিকা পালন করতে হবে। সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতামূলক কার্যক্রমকে জোরদার করতে হবে।

সভায় বিশেষ অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মো. হেলাল মাহমুদ শরীফ, খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) কমিশনার মোঃ মোজাম্মেল হক, খুলনা রেঞ্জ অতিরিক্ত ডিআইজি নিজামুল হক মোল্যা, খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফিন, জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান ও হাইওয়ে পুলিশের পুলিশ সুপার ইব্রাহীম খলিল।

এ সময় বক্তব্য রাখেন সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মো. আনিসুজ্জামান মাসুদ, বিআরটিএ’র খুলনা বিভাগীয় পরিচালক (ইঞ্জিঃ) প্রকৌশলী মো. জিয়াউর রহমান ও বিআরটিএ’র খুলনা সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জিঃ) প্রকৌশলী তানভীর আহমেদ চৌধুরী, নিরাপদ সড়ক চাই এর খুলনা মহানগর শাখার সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মুন্না, বাস মালিক সমিতি, ট্রাক মালিক সমিতি, মটর শ্রমিক ইউনিয়ন, ট্রাংক লরী কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কর্মীরা।

প্যা/ভ/ম