আর্জেন্টিনার সাথে জয় উদযাপনে রোলস রয়েস গাড়ি পাচ্ছেন সৌদি ফুটবলাররা

Passenger Voice    |    ১২:০৯ পিএম, ২০২২-১১-২৬


আর্জেন্টিনার সাথে জয় উদযাপনে রোলস রয়েস গাড়ি পাচ্ছেন সৌদি ফুটবলাররা

আর্জেন্টিনার বিপক্ষে ইতিহাসগড়া জয় উদযাপন করতে এরইমধ্যে একদিন রাষ্ট্রীয় ছুটি পালিত হয়েছে সৌদি আরবে। তবে যারা নিয়ে এলেন এ জয়, তাদেরও উদযাপনের সুযোগ করে দিয়েছে সৌদি আরব কর্তৃপক্ষ। দলের প্রত্যেককে রোলস রয়েস গাড়ি উপহার দেওয়া হবে বলে জানিয়েছে সংবাদ মাধ্যম ডেইলি মেইল।

সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান আল সৌদ জাতীয় দলের প্রতিটি খেলোয়াড়কে রোলস-রয়েস ফ্যান্টম দিয়ে পুরস্কৃত করার ঘোষণা দিয়েছেন। কাতার থেকে সৌদিতে ফিরলেই দলের প্রতিটি ফুটবলারকে একটি করে রোলস রয়েস ফ্যান্টম উপহার দেবেন তিনি। বাংলাদেশী মুদ্রায় এই গাড়ির দাম ১৭ কোটি থেকে ২০ কোটি টাকা পর্যন্ত হতে পারে। প্রসঙ্গত, এই বছরই শুরুর দিকেই প্রকাশ্যে এসেছিল রোলস রয়েস ফ্যান্টম ২ সিরিজ।

বিশ্বকাপের মঞ্চে আর্জেন্টিনার বিরুদ্ধে সৌদির জয়তে আত্মহারা সেই দেশের সাধারণ জনগণ। এই খেলা নিজের প্রাসাদ থেকে উপভোগ করেছেন সেদেশের যুবরাজ মহম্মদ বিন সালমান। এই আবহে অঘটন ঘটানো ‘আরব ফ্যালকন’দের সম্মানে বুধবার জাতীয় ছুটিও ঘোষণা করেছিলেন রাজা সালমান বিন আবদুল আজিজ। আর এবার সৌদিদের নাম উজ্জ্বল করায় বিলাসবহুল গাড়ি দেওয়া হবে দলের ফুটবলারদের। সৌদির জয়ের পর থেকেই উল্লাস শুরু হয়ে গিয়েছে সে দেশে। রাস্তায় গাড়ি নিয়ে বেরিয়ে পড়েন অনেকে। গাড়ির জানালায় লাগানো সৌদির পতাকা। বাজি পুড়িয়ে, নাচে-গানে উল্লাস করতে দেখা গিয়েছে তাদের। রাস্তায় উপচে পড়া ভিড় জানিয়ে দিয়েছে, আর্জেন্টিনার মতো দলকে হারানোর গুরুত্ব তাদের কাছে ঠিক কতটা।

উল্লেখ্য, গত মঙ্গলবারের ম্যাচে ৮ মিনিটে পাওয়া পেনাল্টি থেকে আর্জেন্টিনাকে এগিয়ে দিয়েছিলেন মেসি। তবে দ্বিতীয়ার্ধ্বে ৪৭ ও ৫২ মিনিটে গোল করে এগিয়ে যায় সৌদি। এরপর বহু চেষ্টাতেও আর সমতা ফেরাতে পারেনি আর্জেন্টিনা। এদিকে ১৯৯৪ সালের পর এই প্রথম বিশ্বকাপের কোনও ম্যাচে জিতল সৌদি আরব। এই নিয়ে পঞ্চমবার বিশ্বকাপে অংশগ্রহণ করা সৌদি এর আগে মোট দুটি ম্যাচ জিতেছিল ফুটবলের সর্বোচ্চ মঞ্চে। সেই দুটি ম্যাচই ছিল ১৯৯৪ সালে। সেবার প্রি-কোয়ার্টার খেলেছিল তারা।

প্যা/ভ/ম