বাজারে এলো ইয়ামাহার নতুন স্কুটার

Passenger Voice    |    ০৪:৩৬ পিএম, ২০২২-০৫-১৫


বাজারে এলো ইয়ামাহার নতুন স্কুটার

স্কুটার প্রেমীদের কাছে ইয়ামাহা জনপ্রিয় নাম। সম্প্রতি বাজারে এলো জনপ্রিয় টু-হুইলার নির্মাতা সংস্থার নতুন স্কুটার। যার নাম ইয়ামাহা সিগনাস জিটি ডিলাক্স এডিশন (Cygnus GT Deluxe Edition)। সামনের অংশে সম্পূর্ণ নতুন ডিজাইনে এসেছে স্কুটারটি।

ইয়ামাহা সিগনাস জিটি ডিলাক্স এডিশনে সম্পূর্ণ নতুন ডিজিটাল এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে। এর সঙ্গে যুক্ত হয়েছে ইকো ইন্ডিকেটর। স্মার্টফোনসহ বিভিন্ন বৈদ্যুতিক ডিভাইস চার্জ দেওয়ার জন্য ১২ ভোল্টের সকেট রয়েছে এতে। তবে কোনো কানেক্টিভিটি অপশন নেই। স্কুটারটি এসেছে ওবেসিডিয়ান ব্ল্যাক ও অ্যালয় সোনালী রঙে।

স্কুটারটি ১২৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিনে দৌড়াবে। যা থেকে ৮.৪২ পিএস শক্তি এবং ৯.৭ এনএম টর্ক পাবেন ব্যবহারকারী। এর ক্ষমতা ভারতের বিক্রিত ১২৫ সিসি স্কুটারের তুলনায় সামান্য কম। সাসপেনশনের জন্য সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে মনোশক আছে। এছাড়া সামনের চাকায় ডিস্ক এবং পেছনে ড্রাম ব্রেক দেওয়া হয়েছে। টায়ারের মাপ ১০০/৯০-১০। কার্ব ওয়েট ৯৭ কেজি।

তবে আপাতত চীনের বাজারে লঞ্চ করা হয়েছে স্কুটারটি। সেখানে ইয়ামাহা সিগনাস জিটি ডিলাক্স এডিশনের দাম ৯ হাজার ৫৮০ ইউয়ান। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১লাখ ২৩ হাজার টাকা। তবে স্কুটারটি ভারতীয় বাজারে কবে আসবে কিংবা আদৌ আসবে কি না সেবিষয়ে কিছু জানা যায়নি।

সূত্র: হিন্দুস্থান টাইমস